Monday, January 24, 2022

অন্তঃসত্ত্বা মহিলার রক্তের প্রয়োজনে এগিয়ে এলেন জেলা পুলিশ সুপার


 সাধারণ মানুষের মনে পুলিশ মানে শুধুমাত্র আইন শৃঙ্খলা রক্ষা হিসেবে পরিচিত, কিন্তু পুলিশের এই কথা শুনলে সাধারণ মানুষের ধারণা কিছুটা হলেও পরিবর্তন হবে। শীতের ঠান্ডায় তাপমাত্রা যেখানে খুবই কম সেখানে খবর পেয়েই রোগীকে রক্ত দিতে ছুটে গেলেও পুলিশ কর্মী। 

হ‍্যাঁ শুধু পুলিশ কর্মী বললে ভুল হবে তিনি হলেন দার্জিলিং জেলার পুলিশ সুপার ডঃ সন্তোষ নিম্বালকর। রবিবার প্রসব যন্ত্রণা নিয়ে দার্জিলিংয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি এক মহিলার অস্ত্রোপচারের পর রক্তের প্রয়োজন হতে পারে বলে আশঙ্কা  করেন চিকিৎসকরা। চলে রক্তের খোঁজ। বি-নেগেটিভ মহিলার রক্তের গ্রুপ খুজঁতে হিমশিম খাওয়া স্বাভাবিক। 

অবস্থা বুঝেই হাসপাতালের সদস্যরা রাতেই যোগাযোগ করতে দার্জিলিংয়ের পুলিশ সুপার সন্তোষ নিম্বলকারকে। দ্রুত রক্তের প্রয়োজনের কথা জানান। পুলিশ সুপার তৎক্ষনাৎ জানান, তাঁর নিজেরই রক্তের গ্রুপ বি-নেগেটিভ। সময় নষ্ট না করে জেলা পুলিশ সুপার গাড়ি চালিয়ে রক্ত দিতে পৌঁছে যান দার্জিলিং সদর হাসপাতালের ব্লাড ব্যাংকে। 

তবে রক্তের প্রয়োজন না পড়লেও ঠান্ডা ও হাড়কাঁপানো বৃষ্টি মাথায় নিয়ে যেভাবে অন্তঃসত্ত্বার জন্য রক্ত দিতে এগিয়ে এসেছেন দার্জিলিংয়ের পুলিশ সুপার সন্তোষ নিম্বলকার, তা অবশ্যই প্রশংসনীয়। পুলিশ সুপারের এই কাজে প্রশংসা সোশ্যাল নেটওয়ার্কিং বিভিন্ন সাইটে।


Previous Post
Next Post

post written by:

0 Comments: